Back to Question Center
0

মিষ্টি বিশেষজ্ঞ: ছবি এসইও এবং সুযোগ এটি দিতে পারেন

1 answers:

ভিডিও এবং ছবিগুলি অনন্য সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান সুযোগগুলি এবং আপনার পৃষ্ঠাগুলি Google, Bing, Yahoo এবং অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলিতে বিভিন্ন টপিক্যাল সংকেতগুলি পাঠাতে সহায়তা করে। সার্চ ইঞ্জিন ক্রলারগুলি ইমেজগুলির পাঠ্য মূল্যায়ন করে এবং এটি আপনার ওয়েবসাইটের সামগ্রীতে সংযুক্ত করে। তারা সঠিকভাবে চিত্রগুলির পাঠ্য বোঝে এবং প্রদর্শন করে না, তবে নির্দিষ্ট পৃষ্ঠার সাম্প্রতিক প্রাসঙ্গিকতার জন্য তাদের নির্দেশিকা হিসেবে উৎসর্গ করে। ছবিগুলি আপলোড করা সহজবোধ্য এবং ছবিগুলিতে অতিরিক্ত এসইও জুস যোগ করার কিছু উপায় রয়েছে।

ছবি Alt ট্যাগ:

ইমেজ অট ট্যাগ সার্চ ইঞ্জিন bots আপনার ছবি স্পষ্ট প্রেক্ষাপট দিতে। ট্যাগগুলি Google- এ আপনার ছবির প্রকৃতি এবং অর্থ বুঝতে এবং পাঠকদের দ্বারা ব্যবহৃত হয়। চিত্রটি Alt ট্যাগ অ্যাক্সেসযোগ্যতা ফাংশন এবং সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান উভয়ই প্রদান করে। এজন্য আপনাকে ছবিটি Alt ট্যাগ ঠিকভাবে লেখার উপর ফোকাস করা উচিত এবং মূল কীওয়ার্ডটি তাদের জুড়ুন। ভাল Alt ট্যাগগুলি পৃষ্ঠাগুলির জন্য অসাধারণ কিওয়ার্ড প্রেক্ষাপটে প্রদান করে এবং ইমেজ অনুসন্ধানে আপনার ইমেজগুলি উচ্চতর করে।

অলিভার রাজা, সেমল্ট কাস্টমার সফল ম্যানেজার, আপনাকে 130 টি অক্ষরের তুলনায় চিত্রটি Alt পাঠ্য ছোট রাখতে হবে এবং কীওয়ার্ড স্টাফিং এড়াতে হবে।.নিশ্চিত করুন যে টেক্সট স্বাভাবিক দেখায় এবং আপনার সামগ্রী সম্পর্কে সংক্ষিপ্তভাবে আলোচনা করে। একই সময়ে, আপনি পোস্ট ইমেজ আকার নিয়ন্ত্রণ করা উচিত এবং পটভূমি ফটোগ্রাফ এবং পাখি বা পশু ইমেজ হিসাবে আলংকারিক ছবি আল ট্যাগ ব্যবহার করে এড়ানো। Weebly এ Alt ট্যাগ যোগ করার জন্য, আপনাকে সার্ভারে ছবিটি আপলোড করা উচিত এবং উন্নত> Alt পাঠ্য বিকল্পটি ক্লিক করুন।

ছবির ক্যাপশন: (1২)

একটি ক্যাপশন আপনার সামগ্রী একটি অন্তর্দৃষ্টি প্রস্তাব করে, এবং আপনার বিষয়বস্তু প্রকৃতি বুঝতে Google ক্যাপশন তাকান। একটি ইমেজ ক্যাপশন একটি এসইও প্রয়োজন হয় না, কিন্তু এটি আপনার সাইটের সামগ্রিক বিশ্বাসযোগ্যতা এবং দৃশ্যমানতা জন্য ভাল। Weebly একটি ইমেজ ক্যাপশন যোগ করা সম্ভব। এই জন্য, আপনি ছবি আপলোড এবং ক্যাপশন অপশন নির্বাচন করা উচিত।

চিত্র URL গুলি এবং ফাইলের নাম:

আপনার ফাইলের নামতে কীওয়ার্ড যোগ করা গুরুত্বপূর্ণ, এবং এটি সেরা এসইও অনুশীলনগুলির মধ্যে একটি। গুগল এবং অন্যান্য সার্চ ইঞ্জিনগুলি ছবির নামগুলোতে ছবি দেখায় এবং আপনার সামগ্রিক কন্টেন্টে মান যোগ করতে সহায়তা করে। প্লাস, গুগল ইমেজ অনুসন্ধানে ওয়েবমাস্টারদের তাদের ইমেজ স্থানান্তর করা সহজ হয়ে ওঠে, তাদের ওয়েব পেজগুলিতে আরও বেশি ট্রাফিক চালানো যায়। যখন আপনি ওয়েইব্লিতে ছবিটি আপলোড করেন, তখন নিশ্চিত করুন যে ইউআরএল ফাইলের নামের সাথে মিলছে। এই ভাবে, আপনার ছবি URLটি www.abc.com/yourfilename.jpg এর মত দেখতে পাবেন। এটা এসইও সরঞ্জামগুলির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ চিত্রগুলির একটি এবং নিয়মিত ভিত্তিতে ব্যবহার করা উচিত।

ছবির আকার: (1২)

আপনার চিত্রের আকার যুক্তিসঙ্গত হওয়া উচিত এবং আপনার ওয়েবসাইটের বিষয়বস্তু মেলে উচিত। যদি আপনার ছোট আকারের ছবিগুলিতে অ্যাক্সেস থাকে, আপনি কিছু সরঞ্জাম যেমন ম্যাক এবং অন্যদের জন্য পূর্বরূপ ব্যবহার করে তাদের আকার পরিবর্তন করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, মানুষদের ফটোশপের ছবিগুলি তাদের আরো চিত্তাকর্ষক এবং ব্যাপক চেহারা প্রদান করে। ইন্টারনেটে প্রচুর সংখ্যক সরঞ্জাম উপলব্ধ রয়েছে যা আপনাকে আপনার ইমেজগুলির আকার পরিবর্তন ও পরিবর্তন করতে সাহায্য করতে পারে। এছাড়াও, Weebby স্বয়ংক্রিয়ভাবে আপনার পটভূমি এবং হেডার ছবিগুলি একটি অনুকূল আকারে সেট করে, তাই আপনাকে বড় সংখ্যাগুলির আকার পরিবর্তন করার বিষয়ে চিন্তা করতে হবে না।

November 29, 2017
মিষ্টি বিশেষজ্ঞ: ছবি এসইও এবং সুযোগ এটি দিতে পারেন
Reply