Back to Question Center
0

ব্যবসার তথ্য Scraping ভূমিকা - সেমিট অ্যাডভাইস

1 answers:

(২)

বিভিন্ন ধরণের পেশাদার এবং কোম্পানি আজকে স্ক্র্যাপিং ডেটা ব্যবহার করছে. এটি অসংগঠিত ওয়েব ডেটা নিষ্কাশন এবং এটি একটি পরিচালনীয় বিন্যাসে রূপান্তর করার জন্য একটি অত্যন্ত গণ্যমান্য প্রযুক্তি।. ডেটা স্ক্র্যাপিংটি মূলত একটি রোবট ব্যবহার করে একটি URL ট্রাওভার করা এবং একটি ওয়েবপেজ থেকে পছন্দসই তথ্য বের করার জন্য XPath, CSS, REGEX বা অন্য উপযুক্ত কৌশল ব্যবহার করে।. অতএব, এটি ওয়েব থেকে স্বয়ংক্রিয়ভাবে তথ্য সংগ্রহের একটি উপায় প্রদান করে.

বর্তমানে, বেশিরভাগ ডাটা স্ক্রাপিং সমাধান রয়েছে - সম্পূর্ণ স্বয়ংক্রিয় সমাধানগুলি থেকে যেগুলি পুরো সাইটকে কাঠামোগত তথ্য অ্যাড-হক সিস্টেমগুলিতে রূপান্তর করতে পারে যা মানুষের প্রচেষ্টা প্রয়োজন.

ডেটা স্ক্রাপিংয়ের অসংখ্য অ্যাপ্লিকেশন রয়েছে - nuxe nirvanesque light skroutz. এখানে ওয়েব স্ক্র্যাপিং ব্যবসার সবচেয়ে সাধারণ ব্যবহারগুলি হল:

1. অনলাইন উপস্থিতি ট্র্যাকিং

তথ্য scraping গুরুত্বপূর্ণ দিক হল যে এটি ব্যবসা প্রোফাইল ক্রল এবং ওয়েবসাইটের পর্যালোচনা ক্রল ব্যবহার করা যেতে পারে. প্রাপ্ত তথ্য একটি পণ্য, ব্যবহারকারী প্রতিক্রিয়া, এবং আচরণ, ইত্যাদি কর্মক্ষমতা মূল্যায়ন সাহায্য করতে পারেন. ওয়েব স্ক্র্যাপিং হাজার হাজার ব্যবহারকারী প্রোফাইল এবং তার পর্যালোচনাগুলি তালিকাভুক্ত এবং চেক করতে পারে যা ব্যবসার বিশ্লেষণের জন্য খুব উপযোগী হতে পারে.

(২0) ২. তুলনা সাইটের জন্য পণ্য এবং মূল্য তথ্য নিষ্কাশন

সাইট নির্দিষ্ট ওয়েব ক্রলার যে ক্রম এবং পণ্য মূল্য, বর্ণনা, এবং চিত্র তুলনা বা অধিভূক্তির জন্য তথ্য প্রাপ্ত চিত্রগুলি আছে. দাম প্রাপ্ত তথ্য মূল্য অপটিমাইজেশনে সহায়তা করতে পারে, যা উল্লেখযোগ্য শতকরা লাভ মুনাফা উন্নত করতে প্রমাণিত হয়েছে. ই-কমার্স শিল্পে ব্যবসাগুলি উপলব্ধ ডেটা স্ক্র্যাপিং সরঞ্জামগুলির সুবিধা গ্রহণ করতে পারে যাতে তারা সব সময় সর্বোত্তম হার প্রদান করে.

(২0) 3. গ্রাহক বিশ্লেষণ এবং কার্যাশন

এটি বেশিরভাগই নতুন চ্যানেল / ওয়েবসাইট দ্বারা তাদের শ্রোতা বোঝার জন্য করা হয়. স্ক্র্যাপকৃত ডেটা দর্শকদের আচরণ জানতে ব্যবহার করা যেতে পারে. একটি চ্যানেলের জন্য, এটি দর্শকদের লক্ষ্যপূর্ণ সংবাদ প্রদান করতে সাহায্য করতে পারে. উদাহরণস্বরূপ, আপনি অনলাইনে যা দেখেন, সেই আচরণগত প্যাটার্নটি দেয় যা ওয়েবসাইটটি আসলে আপনি কি পছন্দ করেন তা জানতে পারেন.

(২0) 4. অনলাইন খ্যাতি পরিচালনা

আজ, কোম্পানিগুলি একটি মহান অনলাইন উপস্থিতি বজায় রাখার লক্ষ্যে ব্যয় করছে, এবং ওয়েব স্ক্র্যাপিং এই উদ্দেশ্য জন্য সবচেয়ে প্রয়োজনীয় কৌশল এক অবশেষ. স্ক্র্যাপকৃত ডেটা আপনার অনলাইন খ্যাতি ব্যবস্থাপনা কৌশল সম্পর্কে আরো বলতে পারে যেহেতু এটি আপনার দর্শকদের যে প্রভাবগুলি আশা করে সেইসাথে আপনার খ্যাতি ক্ষতিগ্রস্ত করে এমন এলাকাগুলি বুঝতে সাহায্য করে।. একটি নির্ভরযোগ্য ওয়েব ক্রলার দিয়ে, আপনি সহজেই মতামত নেতাদের প্রকাশ করতে পারেন, পাঠ্যের অনুভূতিগুলি, ট্রেন্ডিং বিষয়গুলি, এবং জনসংখ্যাতাত্ত্বিক দিক যেমন বয়স এবং লিঙ্গ. আপনি আপনার সুবিধা এই তথ্য ব্যবহার করতে পারেন.

(২0) 5. কৌতুকপূর্ণ পর্যালোচনাগুলি

মতামত স্প্যামিং , বা জাল পর্যালোচনাগুলি এবং পাঠকদের বিভ্রান্ত করার মতামতগুলি লেখার জন্য একটি গুরুত্বপূর্ণ উদ্বেগের বিষয় হয়ে উঠেছে যারা অনলাইনের বিভিন্ন পর্যালোচনা এবং বিভিন্ন উদ্দেশ্যে মতামত নির্ণয় করে. ওয়েব স্ক্র্যাপিং লিখিত রিভিউ ক্রলিং, প্রকৃত মানুষ যাচাই, এবং প্রতারণামূলক বেশী সনাক্ত এবং ব্লক করতে সহায়ক হতে পারে.

বর্তমান সময়ের বড় তথ্য এবং ক্রমবর্ধমান প্রতিযোগিতা, ডাটা স্ক্র্যাপিং ব্যবহার অবিরাম. আপনার ব্যবসা কমপক্ষে একটি এলাকা খুঁজে পেতে পারে যেখানে ওয়েব ডেটা লাভজনক ব্যবহারের জন্য করা যেতে পারে. তথ্য স্ক্রাপিং এইভাবে 21 শতকের ব্যবসায়ের অবিচ্ছেদ্য দৃষ্টিভঙ্গি.

December 22, 2017