Back to Question Center
0

সামাল্ট ম্যালওয়ার আক্রমণগুলি এড়িয়ে চলার আটটি কার্যকারী উপায়গুলি উপস্থাপন করে

1 answers:

মালওয়্যার একটি নির্দিষ্ট ধরনের সফ্টওয়্যার যা আপনার জ্ঞান এবং তথ্য ছাড়া চালানো ডিজাইন করা হয়। এই সরঞ্জামটি আপনার ডিভাইসে গুরুতর ক্ষতির কারণ হতে পারে এবং কয়েক সেকেন্ডের মধ্যে আপনার ব্যক্তিগত তথ্য এবং অর্থ চুরি করতে পারে।

রস বারবার, সেমাল্ট কাস্টমার সফল ম্যানেজার, সবসময় তার ক্লায়েন্টকে সতর্ক করে দেয় যে এই ধরনের প্রোগ্রামগুলি কম্পিউটারকে তাদের পারফরম্যান্স হারাতে পারে, পপ-আপ বিজ্ঞাপন তৈরি করতে পারে, তাদের ইন্টারনেট অ্যাক্সেস এবং অর্থ প্রদানের অনুরোধ ব্লক করে এবং জেনারেট করতে পারে বিভিন্ন দূষিত কার্যক্রম।

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ক্রয় এবং ইনস্টল করুন

আপনি সবসময় ভালভাবে সম্পাদিত অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফটওয়্যার কিনতে চান। যদি আপনার কম্পিউটারে শত শত হাজার ভাইরাস থাকে, তবে যত তাড়াতাড়ি সম্ভব তাদের পরিত্রাণ পেতে হবে। এটি শুধুমাত্র সম্ভব যখন আপনি খাঁটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার কিনতে এবং ইনস্টল। বিনামূল্যে সফটওয়্যারের সাহায্যে এগিয়ে যাওয়ার প্রয়োজন নেই কারণ এই ধরনের সরঞ্জামগুলি কোন কিছুই ভাল নয়।

আপনার নিরাপত্তা সমাধান আপডেট রাখুন

ক্রয়ের জন্য উপলব্ধ বিভিন্ন সম্মানজনক অ্যান্টিভাইরাস এবং অ্যান্টি-ম্যালওয়ার সরঞ্জামগুলি সত্য। আপনার ইন্টারনেট সেবা প্রদানকারী বা একটি কারিগরি বিশেষজ্ঞ আপনাকে ভাল প্রোগ্রাম পেতে কিভাবে ভাল গাইড করতে পারেন। আপনার নিরাপত্তা সমাধানগুলি আপডেট করা গুরুত্বপূর্ণ। পুরানো সমাধানের আপনার ডিভাইসের জন্য গুরুতর সমস্যা হতে পারে এবং আপনার অনলাইন নিরাপত্তা জন্য হুমকি হতে পারে। আপনাকে সর্বোত্তম অপারেটিং সিস্টেমগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে এবং এডোব, জাভা এবং অন্যান্য মিডিয়া প্লেয়ারের পুরোনো সংস্করণগুলি ব্যবহার করা উচিত নয়।

সাইট উপদেষ্টা

আপনি কোনও সাইটের পরামর্শদাতা ভাড়া নিতে পারেন বা নিজের জন্য একটি সাইট অ্যাডভাইজার প্রোগ্রাম পেতে পারেন যা আপনাকে আপনার ওয়েবসাইটের সাথে ভুল সম্পর্কে সতর্ক করবে। আপনি প্রাপ্তবয়স্ক সাইটগুলি এবং জুয়াখেলার সাইটগুলি যেমন ঝুঁকি ওয়েবসাইটগুলি পরিষ্কার করতে পারেন এর মধ্যে রয়েছে বেশিরভাগ ভাইরাস। এই বেশিরভাগ ওয়েবসাইট আপনার কম্পিউটারের জন্য অশুভ। তাই তাদের কাছ থেকে দূরে থাকা ভাল। তাদের মধ্যে দূষিত কোড থাকতে পারে যা আপনার সিস্টেমকে অনেকটা ক্ষতি করতে পারে।

ফাইল শেয়ারিং ওয়েবসাইট

বিয়ারার্স, উইক্সমক্স, পাইরেটবে এবং কাজার মতো জনপ্রিয় ফাইল শেয়ারিং ওয়েবসাইটগুলি দূষিত সফ্টওয়্যার এবং ভাইরাস ধারণ করতে পারে। এই কারণে আপনি নিয়মিত এই ওয়েবসাইটে এই ওয়েবসাইট ব্যবহার করা উচিত নয়। এই ওয়েবসাইটগুলি ব্যবহার করার সময়, এটি কেবলমাত্র গুরুত্বপূর্ণ যা আপনি ডাউনলোড করেন এবং অসমর্থক জিনিসগুলি এড়িয়ে যান তা ভাল।

পিরিয়ড স্ক্যান

পর্যায়ক্রমিক স্ক্যানিং আপনার কম্পিউটারের জন্য ভাল হিসাবে এটি ম্যালওয়ার এবং ভাইরাস পরিত্রাণ পেতে সাহায্য করে। Spybot অনুসন্ধান এবং Malwarebytes হিসাবে বিভিন্ন বিনামূল্যে প্রোগ্রাম আছে; আপনি এই প্রোগ্রামগুলি ব্যবহার করতে পারেন যা আপনার সিস্টেমে সহজেই ভাইরাস এবং ম্যালওয়্যার সনাক্ত করতে পারে এবং উভয় বড় এবং ছোট ম্যালওয়ার হুমকি সরিয়ে ফেলতে পারে।

ইমেইল সতর্ক থাকুন

প্রতিদিন, আমাদের স্প্যাম ফোল্ডারগুলি অনেকগুলি ইমেল দিয়ে ভরা হয় হ্যাকাররা তাদের ইমেজগুলি লোকেদের লোকেদের কাছে পাঠিয়ে দেয় এবং তাদের কম্পিউটার সিস্টেমগুলি আক্রমণ করে। আপনি যেমন ইমেইল হুঁশিয়ার করা উচিত এবং অজানা ইমেইল ক্লিক করুন না এটাও গুরুত্বপূর্ণ যে আপনি ইমেল সংযুক্তি খোলার থেকে নিজেকে দূরে রাখেন।

বৈধ থাকুন

ক্র্যাক করা এবং পাইরেটেড প্রোগ্রামগুলিতে ভাইরাস এবং ম্যালওয়্যার থাকতে পারে; তারা প্রায়ই আপনার সংবেদনশীল তথ্যগুলি পেতে আপনার কম্পিউটার ডিভাইসের কার্যকারিতা নিষিদ্ধ করে। এজন্য আপনাকে সবসময় ইন্টারনেটে সঠিক তথ্য লিখতে হবে।

ক্লিক করার আগে চিন্তা করুন

শেষ কিন্তু কমপক্ষে আপনি কোন লিঙ্ক ক্লিক করার আগে চিন্তা করা উচিত নয়। এমনকি বৈধ ওয়েবসাইটগুলিতে লিঙ্ক বা বিজ্ঞাপনগুলি রয়েছে যা আপনাকে আক্রমণকারীদের দ্বারা পাঠানো হয়েছে। তারা আপনার তথ্য চুরি করতে চান; যেহেতু আপনি যেকোনো মূল্যে অজানা লিঙ্কগুলিতে ক্লিক বা খুলতে পারবেন না। নিজেকে বগুড়া এবং প্রাপ্তবয়স্ক ওয়েবসাইটগুলি পাশাপাশি তাদের তথাকথিত সুন্দর অফারগুলি থেকে দূরে রাখুন।

. Source - pc based temperature monitoring system
November 28, 2017